বলিউডের শিশু শিল্পী তাবাসসুমের বিদায় I Bollywood Child Actress Tabassum Passes Away

বলিউডের_শিশু_শিল্পী_তাবাসসুম
Picture source : Wikimedia commons

বলিউডের শিশু শিল্পী তাবাসসুম

১৯৪৭ সালে শিশুশিল্পী হিসেবে তাবাসসুমের বলিউডে শিশু শিল্পী হিসেবে আত্মপ্রকাশ l জীবনে অনেক সফল ছবি করেছেন যেমন, মেরা সুহাগ, মাঝধার, বরিবহন, বৈজু বাওরা ইত্যাদি। জীবনের শেষ ছবিটি ছিল স্বর্গ যা ১৯৯০ সালে মুক্তি পেয়েছিল। ছবি ছাড়াও তিনি ১৯৭২ সাল থেকে ১৯৯৩ সাল পর্যন্ত ফুল খিলে গুলশান গুলশান নামক একটি টকশোতে হোস্ট করেছেন সুনামের সাথে l

জন্ম

তিনি চলচ্চিত্র, টেলিভিশন, রেডিও এবং ওয়েব এই চারটি মাধ্যমে দক্ষতার সাথে কাজ করেছেন। তাবাসসুম ১৯৪৪ সালে তৎকালীন ব্রিটিশ ভারতের বোম্বে প্রেসিডেন্সির বোম্বেতে জন্মগ্রহণ করেছিলেন। তার আসল নাম কিরণ বলা সচদেব। এই নামটি তার মা রেখেছিলেন। তবে পরবর্তি সময়ে বেবি তাবাসসুম নামে পরিচিত হন। এই নামটি তার বাবা রেখেছিলেন। তার বাবা অযোধ্যানাথ সচদেব ছিলেন একজন মুক্তিযোদ্ধা, সাংবাদিক এবং লেখক।  মায়ের নাম আস্গরী বেগম l 

শৈশবের অভিনয়

তিনি বলিউডের অনেক খ্যাতনামা অভিনেত্রীদের শৈশবের অভিনয় করেছেন যেমন নার্গিস মিনাকুমারি ইত্যাদি। বেশ কিছু বছর তিনি সিনেমা জগৎ থেকে বিশ্রাম নেওয়ার পর পুনরায় তিনি আবার সিনেমা জগতে ফিরে এসেছিলেন।


বিবাহ 

তাবাসসুম টিভি অভিনেতা অরুণ গোভিল এর দাদা বিজয়ের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন এবং তাদের ছেলে হোসাং গভীল একজন অভিনেতা। 

মৃত্যু 

১৮ ই নভেম্বর ২০২২ অর্থাৎ গতকাল শুক্রবার রাত আটটা চল্লিশ নাগাদ হার্টঅ্যাটাকে সদাহাস্যময় শিশু শিল্পী এবং বর্ষীয়ান অভিনেত্রী তাবাসসুমের মৃত্যু হলো। তার পরিবার এবং গোটা বলিউড এই খবরে শোকস্তব্ধ। সদাহাস্যময় তাবাস্সুম আমাদের থেকে বিদায় নিল কিন্তু তার কাজ আমাদের আনন্দ ও প্রেরণা দেবে সারা জীবন।


আজকের লেখাটি (বলিউডের শিশু শিল্পী তাবাসসুমের বিদায় I Bollywood Child Actress Tabassum Passes Away) ভালো লাগলে কমেন্টে জানাতে পারেন। আমাদের মন জংশন ইউটিউব চ্যানেলে ঘুরে আসতে পারেন আরো পুরাতনী তথ্য জানার জন্য, ধন্যবাদ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ